সর্বশেষ সংবাদ

মৌয়ের একাধিক নাটক রবীন্দ্রজয়ন্তীতে

মৌয়ের একাধিক নাটক রবীন্দ্রজয়ন্তীতে




রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে একাধিক নাটকে অভিনয় করেছেন ছোটপর্দার প্রিয় মুখ সাদিয়া ইসলাম মৌ। পর্দায় সারাবছর খুব একটা নিয়মিত না থাকলেও বিশেষ দিনগুলোতে নির্মাতারা যেন তাকে নিয়ে বিশেষ কিছু ভেবে রাখে আগে থেকেই।
 
একুশে টেলিভিশন আজ রাত ১০টা ১০মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘ক্ষুদিত পাষাণ’। অঞ্জন আইচের পরিচালনায় মৌ ছাড়াও নাটকটিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়সহ আরও অনেকে। এছাড়া মৌ অভিনয় করেছেন অঞ্জন আইচের চিত্রনাট্য ও পরিচালনায় ‘বদনাম’ নাটকে। নাটকটিতে মৌ-এর বিপরীতে অভিনয় করেছেন মাজনুন মিজান। এছাড়াও অভিনয় করেছেন টুটুল চৌধুরী। এসএ টেলিভিশনে নাটকটি প্রচার হবে আজ বিকেল ৪টায়।
 
বিশেষ এই দিনে এটিএন বাংলায় আজ রাত ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে নাটক ‘মাল্যদান’। নাটকটিতে কুড়ানী চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী মৌ। এছাড়া নাটকটিতে আরও অভিনয় করেছেন সামিহা, শ্যামল মাওলা, টুটুল চৌধুরী প্রমুখ। মূলত, নিঃসন্তান এক রমনী এবং তার পালিত কন্যা কুড়ানীকে নিয়েই গড়ে উঠেছে মাল্যদান নাটকের গল্প। নিঃসন্তান পটল কুড়ানিকে পেয়ে ভুলে যায় অন্য সবকিছু। একদিন পটলের বাড়ি বেড়াতে আসে তার ভাই যতীন। ভাইকে বিয়ে করানোর জন্য পটলের তোড়জোড় শুরু হয়ে যায়। হঠাত্ কুড়ানিকে ফুলের মালা দিয়ে যতীনের ঘরে পাঠিয়ে দেয় পটল। তার দুষ্টুমি বোঝে না কুড়ানি, স্বামী ভেবেই যতীনকে মালা দেয় সে। যতীনের কথায় ভুল ভাঙলে বাড়ি ছেড়ে চলে যায় কুড়ানি। এরকমই একটি কাহিনি নিয়ে নির্মিত হয়েছে নাটকটি।

No comments:

Post a Comment

Designed by Copyright © 2014
Powered by Blogger.